বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

শ্রীভগবান ও তার প্রিয় ভক্ত




 শ্রী ভগবানের এক পরম ভক্ত ছিলেন।তিনি ভগবানকে বলতেন আমি আপনার সব সময় নাম ধ্যান  করি কিন্তু অনেকেই আপনার নাম ধ্যান করে না তাও তারা আমার থেকে বেশি সুখী।                   ওই বক্তব্য বলতে থাকে ও ভক্তটি। ভগবান বলেন আমি সকলের জন্য একেই ব্যবস্থা করেছি অর্থাৎ আমার দৃষ্টি সকলের দিকে সমান।                          কিন্তু ওই ভক্ত সে কথা শুনতে রাজি নয়।ওই ভক্ত বলে আমার যত রোগ-শোক দারিদ্র আছে তা দূর করুন।                                                                  কিন্তু ভগবান সেই একই কথা ওই ভক্তকে বলতে থাকেন।ভক্ত টি ও ভগবান কে একই কথা বারবার বলতে থাকে।                                                           শ্রী ভগবান দেখলেন ভক্ত টি একই কথা বারবার বলছে।শ্রীভগবান তখন ওই ভক্তকে বললেন একটি উপায় আছে,এই কথা শুনে ভক্ত টি আত্মহারা হয়ে গেল।ভক্তটি ভগবানকে বললেন বলুন কী উপায় । শ্রী ভগবান বললেন ঐ মন্দিরের পাশে একটি পুরানো বৃক্ষ আছে ঐ বেক্ষে আপনার যত দূঃখ কষ্ট আছে তা লিখে ঐ পূরানো  বৃক্ষে রেখে  আসুন তা শুনে ভক্ত খুব খুশী।ভক্ত একটু আগাতেই ভগবান  বললেন আমার একটি শর্ত আছে।ঐ ভক্ত ভগবানের শর্তের কথা শুনতে চাইলেন।ভগবান বললেন আপনি যখন নিজের দুঃখ কষ্ট যা আছে তা বাঁধার সময় ঐ গাছে আগে থেকে যে পুটলি আছে।ঐ গুলোর মধ্য থেকে আপনার জন্য একটা পুটলি নিয়ে আসবেন।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

পুত্র সন্তান লাভ করার তূক

 পরম দয়াল পরম প্রেমময় শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র পুত্র সন্তান হওয়ার একটি তুক দিলেন।  অনেক মায়েদের অনেক দিন বিবাহর পরেও যাদের কোন সন্তা...